রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

চুনতিতে পানিবন্দি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত : ৮:২৭ পূর্বাহ্ন রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নে টানা বৃষ্টিতে পানিবন্দি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন চুনতি ইউপি চেয়ারম্যান মোঃ জয়নুল আবেদীন জনু কোম্পানী।

২ জুলাই শুক্রবার সকালে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক প্রাপ্ত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চুনতি কাঠালিয়া পাড়া, বড়ুয়া পাড়া, রহমানিয়া পাড়া, হিন্দু, পুরান পাড়া, পুর্ব পাড়াসহ বিভিন্ন এলাকায় পানিবন্দি পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী পৌঁছে তিনি।

এর আগে ১ জুলাই বিকেলে ইউপি চেয়ারম্যান পানি বন্দী এলাকায় ভাঙ্গনগুলো পরিদর্শন করেন।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৫কেজি চাল, ২ কেজি চিনি, ২কেজি তেল , ২কেজি পিয়াজ, ১কেজি লবনসহ ৯টি আইটেম।

চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু কোম্পানী জানান, টানা বৃষ্টিতে হাতিয়ার খাল ও সাতগড় ছড়া গ্রামের পানির তীব্রতার কারণে খালের পাড় ভেঙ্গে চুনতির বিভিন্ন এলাকায় ৫/৮ টি গ্রাম পানিবন্দি হয়ে গেছে। অনেক গ্রাম প্লাবিত হয়।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া জানান, টানা কয়েকদিন ভারী বর্ষণে চুনতি, বড়হাতিয়া ও আধুনগরের বিভিন্ন গ্রাম পানি বন্দি হয়। ইউএনও স্যার এবং আমি পানি বন্দি গ্রামগুলো পরিদর্শন করেছি।

এসব পানি বন্দি এলাকায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক প্রাপ্ত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউপির চেয়ারম্যানরা স্ব স্ব গ্রামের  ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

 

আরো পড়ুন