সোমবার, ০৭ অক্টোবর ২০২৪

চরম্বা বিবিবিলা বৌদ্ধ বিহারে সম্প্রীতি সভা

প্রকাশিত : ১২:২২ অপরাহ্ন সোমবার, ০৭ অক্টোবর ২০২৪

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার চরম্বার বিবিবিলা বৌদ্ধ বিহারের পূর্ণ সংস্কারের জন্য অনুদান দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী,লোহাগাড়ার কৃতি সন্তান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

গত ৪ মে ভোরে রকি বড়ুয়ার নির্দেশেই একদল সন্ত্রাসী বৌদ্ধবিহারটিতে হামলা চালায় । এতে বিহারের মালামাল ক্ষয়ক্ষতি হয়।

এদিকে এই নিয়ে ১৮ মে ( সোমবার) দুপুরে চরম্বা বিবিরবিলা বৌদ্ধ বিহারে এক সম্প্রীতি সভার আয়োজন করা হয়।

চরাম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ ( ওসি) জাকের হোসাইন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া । উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু,বৌদ্ধ ভিক্ষু নেতা তাপস জ্যোতি ভিক্ষু।
এসময় অন্যান্যদের মধ্য উপস্হিত ছিলেন
চরম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা, ধর্মতীলু ভিক্ষু,চরম্বা ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ সোলাইমান, ইউপি সদস্য মুহাম্মদ সৈয়দ আহমদ, মুহাম্মদ আকতার হোসাইন, মুহাম্মদ ওসমান গনি,চরম্বা ইউনিয়ন তাঁতীলীগের সাধারণ সম্পাদক এনামুল হক,তুষার কান্তি বড়ুয়া, দক্ষিণ জেলা ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শিমুল বড়ুয়া প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, চরম্বা একটি অসম্প্রদায়িক সম্প্রীতির উর্বর ভূমি। এখানে হিন্দু, বৌদ্ধ, মুসলিম পরস্পরের সাথে গড়ে উঠেছে অপূর্ব সম্প্রীতি। আমরা সবাই সবার ধর্মীয় অনুষ্ঠান উপভোগ করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার একটি অসম্প্রদায়িক ও সম্প্রীতির রাষ্ট্র উপহার দিতে সক্ষম হয়েছে।

 

বক্তারা আরো বলেন,
অপরাধী তথা অন্যায় কারীর অপরাধের জন্য কোন ধর্ম,দল,সম্প্রদায় ও জাতি দায়ী নয়।তার পাপের ফল তাকে ভোগ করতে হয়েছে।ভবিষ্যতে এধরনের অন্যায় যাতে কেউ করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়।
সভা শেষে বিহারের জন্য একটি  আলমিরা উপহার দেন।

আরো পড়ুন