রবিবার, ০৭ জুলাই ২০২৪

কলাউজান সুখছড়ী গৌরসুন্দর উচ্চ বিদ্যাপিঠ ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

প্রকাশিত : ৬:০২ অপরাহ্ন রবিবার, ০৭ জুলাই ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান লোহাগাড়া উপজেলার কলাউজান সুখছড়ী গৌরসুন্দর উচ্চ বিদ্যাপিঠ ম্যানেজিং কমিটির নির্বাচন দীর্ঘ ১৬বছর পর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

৪ জুলাই (বৃহস্পতিবার) সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গ্রহণ শেষে ভোট গণনা শুরু করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে ৯জন পুরুষ অভিভাবক সদস্য এবং সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদে ২জন অংশগ্রহণ করেছেন।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন লোহাগাড়া উপজেলা একাডেমিক সুপার-ভাইজার নুরুল আবছার।

নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপক্ষভাবে সম্পন্ন করতে লোহাগাড়া থানার এসআই মাসুদ আলমসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করেছেন।

উক্ত নির্বাচনে ৪জন পুরুষ অভিভাবক সদস্য ও ১জন মহিলা সদস্য বিজয়ী হয়েছেন।

তারা হলেন বাবুল মেম্বার ৬নং ব্যালটে ১৭৭ ভোট পেয়ে বিজয়ী হন।মোঃ ছিদ্দিক আহমদ ৩নং ব্যালটে ১৪৩ ভোট পেয়ে বিজয়ী হন।মুহাম্মদ ফরিদুল আলম ৫নং ব্যালটে ১৪৩ ভোট, লোকমান ৭নং ব্যালটে ১৭৭ ভোট পেয়ে বিজয়ী হন এবং অত্র এলাকার বাসিন্দা মরহুম শাহাব উদ্দিনের সহধর্মীনি মাহবুবা ইসলাম ১নং ব্যালটে ২২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আমিরাবাদ ইউপির সাবেক ইউপি সদস্য,বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মৃণাল কান্তি মিলন মেম্বার জানান, দীর্ঘদিনের প্রতীক্ষা ছিল এ বিদ্যালয়ে গ্রহণ যোগ্য নির্বাচন হওয়ার। বার বার অতীতে এডহক ও সিলেকশন নির্বাচন হতো। এবারে উৎসবমুখর পরিবেশে অভিভাবক সদস্য পদে একটি গ্রহনযোগ্য নির্বাচন হয়েছে। আমি অনেক খুশী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল হক জানান,দীর্ঘদিন পর এ বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করেছেন।

কলাউজান সুখছড়ী গৌরসুন্দর উচ্চ বিদ্যাপিঠ ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রিজাইডিং অফিসার ও লোহাগাড়া উপজেলা একাডেমিক সুপার-ভাইজার নুরুল আবছার জানান, বিদ্যালয়ে ভোটার সংখ্যা ছিল ৫২০জন। নির্বাচনে অভিভাবক সদস্য (পুরুষ) পদে ৯জন এবং ২জন সংরক্ষিত মহিলা সদস্য পদে অংশগ্রহণ করেন।তাদের মধ্যে ৪জন অভিভাবক সদস্য (পুরুষ) এবং মহিলা সদস্য ১জন নির্বাচিত হয়েছেন। একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন ছিল এ ম্যানেজিং কমিটির নির্বাচন।

আরো পড়ুন