শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

আমি সুস্থ, আমার দেশ সুস্থ নেই, আমরা সুস্থ থাকতে চাইঃ সাংবাদিক জাহেদুল ইসলাম

প্রকাশিত : ১০:১০ পূর্বাহ্ন শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

দেশবাংলা ডেস্কঃ

হে স্বাধীন দেশের মহান রাষ্ট্রপতি এ্যাডভোকেট আব্দুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রথমে আমার সালাম নিবেন। আমি সুস্থ আছি, আমার দেশ সুস্থ নেই। আমরা সুস্থ থাকতে চাই। দেশে জরুরী অবস্থা জারীর জন্য আপনাদের কাছে একান্ত আবেদন।

আমি স্বাধীন বাংলাদেশের দ্বিতীয় রাজধানী চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার একজন সংবাদকর্মী। করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি যে নির্দেশনা রয়েছে সেই নির্দেশনা অনেকে মানছে না। প্রতিদিন সংবাদ সংগ্রহের জন্য মাঠে রয়েছে। করোনা প্রতিরোধে মাঠে উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবহিনীর টীমও কাজ করছে। তাদের সাথে প্রতিদিন সংবাদ সংগ্রহে আমিও রয়েছি। প্রায় ২ মাস পেরোচ্ছে করোনায় আক্রান্ত পুরো দেশ। আমাদেরকে বাঁচান। আমরা বাঁচতে চাই।

দেশে করোনায় দৃষ্ট দূর্যোগে সরকারি সরকারি ও বেসরকারি ভাবে ত্রাণ সহায়তাও চলমান রয়েছে সমান তালে। করোনা প্রতিরোধে লকডাউন করেছে প্রশাসন। তার পরেও বাইরে বের হচ্ছে লোকজন। চিকিৎসকরা জীবন বাজি রেখে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। করোনায় আক্রান্তের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। দেশের বিভিন্ন জায়গায় করোনা মাহামারি আকার ধারণ করছে। মানুষ বেকারত্বকে আর মানতে নারাজ। ঘরে আর থাকতে চাইছে না। করোনা যুদ্ধের সৈনিক বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, পুলিশ, চিকিৎসক, ও সাংবাদিক করোনার থাবা থেকে রেহায় পাচ্ছে না। আক্রান্ত হচ্ছে প্রতিনিয়ত। মারাও গেছে অনেকে। কিন্তু জাতির এই ক্লান্তিলগ্নে মহামারি করোনার বিস্তার ঠেকাতে দেশে জরুরী অবস্থা জারি ছাড়া বিকল্প কোন পথ নেই বলে আমি মনে করি।

হে মহান স্বাধীন দেশের মহান রাস্ট্রপতি ও প্রধানমন্ত্রী দেশের স্বার্থে ও দেশের মানুষের স্বার্থে, মানুষকে সুস্থ রাখতে জারুরী অবস্থা ঘোষণা দিতে এখনি সময় বলে আমি মনে করি।

আমার দেশ গরীব। তবে আমার দেশের প্রধানমন্ত্রীর মনোবল অনেক বড়। অন্তত একমাস দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক করতে জরুরী অবস্থা জারী করা হোক।

হে মাননীয় প্রধানমন্ত্রী, আমরা বাঁচতে চাই। আমরা করোনায় আক্রান্ত হয়ে মরতে চায় না। যে মৃত্যুতে জানায় কেউ অংশ গ্রহণ করতে পারে না, সেই মৃত্যু আমরা চাই না। আমরা স্বাধীন দেশের নাগরিক। আমাদের প্রধানমন্ত্রী দেশের সকল শ্রেণির মানুষের কথা চিন্তা কর। আমার দৃঢ় বিশ্বাস, আমার আবেদন খানা বিবেচনা করে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে অতি শীঘ্রই দেশে জরুরী অবস্থা ঘোষণা করবে সরকার।

লেখক-
জাহেদুল ইসলাম
প্রচার ও প্রকাশনা সম্পাদক, লোহাগাড়া প্রেসক্লাব, চট্টগ্রাম।
লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
দৈনিক মানবকণ্ঠ ও দৈনিক সাঙ্গু।
মোবাইল: ০১৮১৫-৩৭৮৭১২

আরো পড়ুন