শনিবার, ১৮ মে ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে লোহাগাড়ায় সাউন্ড হেলথ হাসপাতাল পরিদর্শনে ডাঃ মোহাম্মদ হানিফ

প্রকাশিত : ১০:৩০ অপরাহ্ন শনিবার, ১৮ মে ২০২৪

 

নিজস্ব প্রতিবেদকঃ

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সারাদেশে অবৈধ ও অনুমোদনবিহীন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক এবং ডেঙ্গু সনাক্ত পরীক্ষা ও অন্যান্য পরীক্ষার অতিরিক্ত মূল্য আদায় তদারকির অংশ হিসেবে লোহাগাড়ায় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের পরিদর্শন করা হয়েছে।

১২ অক্টোবর সকালে উপজেলা সদরের লোহাগাড়া সাউন্ড হেলথ হাসপাতাল পরিদর্শন করেছেন উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

পরিদর্শনকালে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, স্বাস্থ্য কমপ্লেক্সের অন্যান্যা কর্মকর্তা-কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ জানান,সরকারী নির্দেশনা অনুযায়ী লাইসেন্সবিহীন বেসরকারী হাসপাতাল ও ল্যাব অভিযান পরিচালনা করে যাচ্ছি।তারই আলোকে উপজেলা সদরের সাউন্ড হেলথ হাসপাতাল পরিদর্শন করেছি। সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে ডেঙ্গু সংক্রান্ত পরীক্ষা এবং অন্যান্য পরীক্ষার মূল্য নির্ধারনের জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া পরিষ্কার পরিচ্ছন্নতা ব্যাপারে নির্দেশনা প্রদান এবং পরীক্ষা সংশ্লিষ্ট রি-এজেন্টের মেয়াদউত্তীর্ণ কি না তা দেখা হয়। হাসপাতালের প্যাথলজি, কেবিনসহ বিভিন্ন কক্ষ পরিদর্শন করে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখতে কঠোরভাবে নির্দেশনা প্রদান করেছি। পর্যায়ক্রমে সব হাসপাতাল পরিদর্শন করে তাদের বৈধ কাগজপত্র দেখবো এবং অনিবন্ধিত কোন হাসপাতাল কিংবা ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন