মঙ্গলবার, ২৮ মে ২০২৪

সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহানা চৌধুরীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

প্রকাশিত : ১২:৫৩ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহানা চৌধুরীর অবসরজনিত বিদায় উপলক্ষে এক বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৪ অক্টোবর বিদ্যালয়ের হল রুমে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সফল সভাপতি, লোহাগাড়া জেনারেল হাসপাতালের পরিচালক,বিশিষ্ঠ সমাজসেবক ও দানবীর, ব্যবসায়ী ও চিকিৎসক ডাঃ রিটন দাশ।

বক্তব্যে রাখেন সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিদায়ী শিক্ষক শাহানা চৌধুরী।

সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোবারক আলীর সঞ্চালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে রাখেন সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মুহাম্মদ আলি জিন্নাহ, সিনিয়র শিক্ষক কার্তিক দাশ,
সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক দিলরোবা বেগম, বাংলাদেশের অন্যতম স্হপতি,তরুণ সমাজসেবক, শিক্ষক শাহানা চৌধুরীর সুযোগ্য পুত্র স্হপতি আছাদুজ্জামান চৌধুরী সুমন, সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি ও সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অনুপ কুমার দাশ, এলাকার মুরুব্বী সাধন বিকাশ দাশ,সাবেক সদস্য আবদুল মন্নান কন্ট্রাক্টর, সাবেক রেঞ্জ কর্মকর্তা
বাদল কান্তি দাশ, সাবেক সভাপতি সমির ভট্টাচার্য,দক্ষিণ সুখছড়ি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক এটলী দাশ গুপ্ত, সুখছড়ি মৌলভী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক প্রীতি কনা দাশ, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দেবাশীষ আচার্য,
আমিরাবাদ ইউপির ৮নং ওয়ার্ড মেম্বার মামুন উদ্দিন,৯নং ওয়ার্ডের মেম্বার মুহাম্মদ এরশাদুজ্জামান চৌধুরী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শাহানা চৌধুরী ম্যাডাম কর্মঠ, সৎ ও আদর্শিক শিক্ষক ছিলেন। শিশুদেরকে নিজের সন্তানের মত ভালবাসতেন। একজন মমতামীয় মায়ের মত শিক্ষার্থীদের পরিচর্যা করতেন। সকল শিক্ষার্থীদের কাছে ছিল মমতামীয় মা হিসেবে। জয়ীতা অর্জন করেছেন। শাহানা চৌধুরী শ্রেষ্ঠ শিক্ষকও নির্বাচিত হয়েছিলেন। ভাল মানুষ হতে অনুপ্রেরণা যুগিয়েছেন।

উপস্থিত অতিথি, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীগণ অশ্রুসিক্ত নয়নে বিদায়ী শিক্ষকের সংবর্ধনা প্রদানকালে কান্নায় ভেঙ্গে পড়েন। শিক্ষকের প্রতি এই ধরনের বিরল সংবর্ধনা সহসা চোখে পড়ে না। শিক্ষার্থীদের এ ধরনের অশ্রুসজল ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে বিদায় অনুষ্ঠানটি উপস্থিত সকলের হৃদয় স্পর্শ করেছে।

অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষক শাহানা চৌধুরীকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্বারক, গিফট,মানপত্র বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে সুখছড়ি উচ্চ বিদ্যালয় ও সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্হিত ছিলেন।

আরো পড়ুন