শনিবার, ২৫ মে ২০২৪

সাতকানিয়ায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি থানায় জিডি

প্রকাশিত : ৩:১৪ অপরাহ্ন শনিবার, ২৫ মে ২০২৪

সাতকানিয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোঃ জাহেদ হোসাইনকে প্রাণ নাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ৪ জনকে অভিযুক্ত করে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে সাতকানিয়া থানায় একটি জিডি করেছেন।
জিডির বিবরণে জনা যায়, উপজেলার কালিয়াইশ ইউনিয়নের কিশোর গ্যাং লিডার দেলোয়ার হোসেন ওরফে মিন্টু ইয়াবা ও অবৈধ বালু ব্যবসাসহ বিভিন্ন পরিচালনা করে আসছে। তার অবৈধ ব্যবসা নিয়ে বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকে সংবাদ পরিবেশিত হলে তার এসব অবৈধ ব্যবসায় ভাটা পড়ে। ফলে মিন্টু সাংবাদিক জাহেদ এর উপর ক্ষিপ্ত হন। পরবর্তীতে মিন্টু তার ইয়াবা ব্যবসার সরবরাহকারী ও কিশোর গ্যাং সদস্য নজরুল ইসলামকে দিয়ে ক্রমাগত হুমকি প্রদান করতে থাকেন। তার ধারাবাহিকতায় গত বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় নজরুল সাংবাদিক জাহেদ এর বাড়ি সামনে এসে অকথ্য ভাষায় গালাগালসহ হত্যা করার হুমকি দিয়ে যান। নজরুল ইতোমধ্যে কেরানীহাট এলাকায় এক মহিলার স্বর্ণের চেইন ছিনতাই করতে গেলে জনতা হাতে নাতে ধরে পুলিশে সোপর্দ করে। অপরদিকে দেলোয়ার হোসেন মিন্টু ২০২০ সালে ১২ নভেম্বর উপজেলার কালিয়াইশ পূর্ব কাটগড় বিওসির মোড় এলাকায় সাজ্জাদ হত্যার অন্যতম আসামি। ওইদিন মিন্টুর নির্দেশে তার কিশোর গ্যাংয়ের এক সদস্য সাজ্জাদকে প্রকাশ্য দিবালোকে উপর্যপুরি ছুরিকাঘাতে হত্যা করে। বর্তমানে ওই মামলা এখন সিআইডির কাছে তদন্তাধীন আছে। তাছাড়া অন্য অভিযুক্তরা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দিচ্ছে বলে জানা যায়।
এ ব্যপারে যোগাযোগ করা হলে সাংবাদিক মোঃ জাহেদ হোসাইন বলেন, মূলত আমার এলাকায় আমি বেশ কয়েকটি সিসি ক্যামেরা স্থাপন করেছি। যার কারণে তার ইয়াবা ব্যবসা ব্যঘাত সৃষ্টি হচ্ছে। অপরদিকে সাঙ্গু নদীর পাড় কেটে অবৈধভাবে বালু ও মাটি বিক্রি বিরুদ্ধে বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশিত তা বন্ধ হয়ে যায়। ফলে তিনি আমার উপর ক্ষিপ্ত হয়ে আামাকে মারার জন্য তার সাঙ্গপাঙ্গদের আমার পেছনে লেলিয়ে দেন।

আরো পড়ুন