মঙ্গলবার, ২৮ মে ২০২৪

শিশুকে খেলাচ্ছলে, আনন্দদায়ক পরিবেশে শিক্ষা দিলে তারা বিদ্যালয়মুখী হবেঃ লোহাগাড়ার ইউএনও

প্রকাশিত : ১:১১ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ বলেছেন, দরিদ্র ও মেধাবী শিশু শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেয়ায় তাদের মুখে হাসি ফুটেছে। শিশুদের এই হাসি কখনো বৃথা যাবে না। তারা অনুপ্রাণিত হবে এবং তারা পড়াশোনায় মনোযোগী হবে। ইউএনও আরও বলেন, শিশুকে খেলাচ্ছলে, আনন্দদায়ক পরিবেশে শিক্ষা দিলে তারা বিদ্যালয়মুখী হবে। পড়াশোনায় মন দেবে। সন্তানের জিপিএ কত, সে কোন পরীক্ষায় কত নম্বর পেল- এসব দেখার চেয়ে সন্তান কতটুকু নৈতিকতা, মূল্যবোধ, আদর্শ শিখলো এসব দেখা অনেক জরুরি। শিশুদের নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে না পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব নয়।

৮ অক্টোবর সকালে উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ ও ড্রেস বিতরণ
এবং মল্লিক ছোয়াং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে ফুটবলসহ বিভিন্ন ক্রীড়াসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার এসএম মনির উদ্দিন।

অনুষ্ঠানে পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপন কান্তি নাথ, মল্লিক ছোয়াং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসকাতুল জান্নাত, পদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোঃ গিয়াস উদ্দিন, মোঃ শাহ আলমসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন