শনিবার, ২২ জুন ২০২৪

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনঃ ভোটের মাঠে সরব প্রার্থীরা, দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও!

প্রকাশিত : ৪:২০ অপরাহ্ন শনিবার, ২২ জুন ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

আগামী ৫জুন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক নিয়ে গণসংযোগ করতে শুরু করেছেন প্রার্থীরা। সকাল থেকে শুরু করে রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

সকল ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।নির্বাচনের দিন আর মাত্র ৬দিন বাকি। তাই এলাকায় ভোটের মাঠে প্রচার-প্রচাণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।এবারের নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার পছন্দের প্রার্থীকে প্রয়োগ করতে পারে সেটা আশা করছেন।

প্রচার-প্রচারণা ও গনসংযোগ কালে প্রার্থীরা বলছেন, আগামী ৫ জুন ভোটের দিন ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন। সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বানও জানান তারা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, নির্বাচনে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোট অনুষ্ঠিত হবে।

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমের শুরুতে প্রচার-প্রচারণা কম দেখা দিলেও এখন কিন্তু প্রার্থিরা মাঠে সরব রয়েছে। এবারে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীসহ মোট ৮জন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী(আনারস প্রতীক), চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক দু`বারের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী(ঘোড়া প্রতীক) এবং বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুধ (মোটর সাইকেল প্রতীক) নিয়ে মাঠে রয়েছেন।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন তারা হলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক,সাবেক ছাত্রনেতা এমএস মামুন (চশমা প্রতীক), দক্ষিণ জেলা যুবলীগ নেতা জমিল উদ্দিন প্রকাশ জামিল(টিউবওয়েল প্রতীক) এবং ফরহাদুল ইসলাম (তালা প্রতীক) পেয়ে মাঠে রয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন তারা হলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,সাবেক ছাত্রনেতা এসএম আবদুল জব্বারের সহধর্মীনি, কলাউজান ইউপির দুবারের সাবেক প্যানেল চেয়ারম্যান মিসেস জেনমিন আকতার(কলস প্রতীক) এবং দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শাহিন আকতা সানা( ফুটবল প্রতীক) নিয়ে মাঠে রয়েছেন।

উল্লেখ্য,উপজেলার ৯টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮জন। 

আরো পড়ুন