মঙ্গলবার, ২৮ মে ২০২৪

লোহাগাড়ায় সমাজ সেবা অফিস পরিদর্শনে উপ-পরিচালক শহিদুল ইসলাম

প্রকাশিত : ২:১৮ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়ায় সমাজসেবা অফিস পরিদর্শনে আসেন চট্টগ্রাম জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম।

১৪সেপ্টেম্বর সকালে তিনি সমাজসেবা অফিসের বঙ্গবন্ধু ও মুজিবকর্ণার পরিদর্শন করে উদ্বোধন করেন। এরপরে জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত লোহাগাড়ার বিভিন্ন এলাকার ১০জন অসহায়,হত দরিদ্র, শারিরীক,বাক-প্রতিবন্ধি ও দৃষ্টি প্রতিবন্ধিদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

অসহায় পরিবারগুলো হল যথাক্রমে তাসমিন আকতার সুইটি, আসমাউল হোসনা, মোরশেদা আকতার মৌসুমী, কমলা রাণী শীল, কুলসুমা বেগম, নুরুল আমিন, মুহাম্মদ হামিদ হোসেন, জুনু ধর, আবুল কাসেম, নুরুল হাবিব।

অফিস পরিদর্শন শেষে সমাজসেবা অফিস কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন জাতীয় সমাজকল্যাণ পরিষদ সদস্য,লোহাগাড়া বিআরডিবির চেয়ারম্যান, লোহাগাড়া ডায়াবেটিস জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল।

অনুষ্ঠানে লোহাগাড়া প্রেস ক্লাব দপ্তর সম্পাদক মুহাম্মদ রায়হান সিকদার,প্রেস ক্লাব কার্যনির্বাহী সদস্য মাওলানা আবদুল জব্বার ফিরোজ।

লোহাগাড়া উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসাইন বলেছেন,সমাজসেবা খাতে মাননীয় প্রধানমন্ত্রী অভূতপূর্ব উন্নয়ন করেছেন। সরকারের দেওয়া বিভিন্ন ভাতাগুলো আমরা অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী পরিবারকে প্রদান করে যাচ্ছি।

জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল বলেন, বর্তমান সরকারের আমলে সমাজসেবা সহ বিভিন্ন খাতে অনেক বেশী উন্নয়ন সাধিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মাধ্যমে ও মাননীয় এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্ঠায় লোহাগাড়ার অসহায়, দৃষ্টি ও বাক প্রতিবন্ধীদের মাঝে নগদ অর্থের চেক প্রদান করা হয়েছে।

চট্টগ্রাম জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার দুঃখী মানুষের সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে সারাদেশে সমাজসেবাসহ বিভিন্ন খাতে উন্নয়ন সাধিত হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে ২০রকমের মাঠ পর্যায়ে নগদ টাকা দেওয়ার সেবা প্রদান করা হচ্ছে। বর্তমান সরকার অসহায় মানুষের ঘরে বিভিন্ন ধরণের ভাতা দিতে সক্ষম হয়েছে।

আরো পড়ুন