মঙ্গলবার, ২৮ মে ২০২৪

লোহাগাড়ায় মাহে রমজান উপলক্ষে যানজট নিরসনে ওসি`র এ্যাকশন

প্রকাশিত : ২:০৮ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম ব্যস্ততম শহর হিসেবে লোহাগাড়া বটতলী স্টেশন। এ স্টেশনে দীর্ঘদিন ধরে যানজট লেগেই থাকতো।এ স্টেশনে যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন।

পবিত্র মাহে রমজান উপলক্ষে লোহাগাড়ায় বটতলী স্টেশনে যানজট নিরসন, সাধারণ মানুষের চলাচলে ভোগান্তি কমাতে এবং ব্যবসায়ীদের মাঝে সুন্দর পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অভিযান চালিয়েছে লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম।

১৩ মার্চ সকালে স্টেশনের বিভিন্ন এলাকায় সড়কের দু`পাশে যত্রতত্র ভাবে দাঁড়িয়ে থাকা গাড়ি এবং দরবেশ হাট রোডে দাঁড়িয়ে থাকা মোটর সাইকেল, সিএনজি ও ব্যাটারিচালিত রিক্সাগুলো দ্রুত সরিয়ে যানজটমুক্ত,করতে অভিযান চালানো হয়।

অভিযানকালে লোহাগাড়া ট্রাফিক পুলিশের টিআই হাবিব হাসান, লোহাগাড়া থানার এসআই সাজ্জাদ হোসেন,এসআই মাসুদ, সার্জেন্ট মোঃ সালা উদ্দিনসহ থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম জানান, যোগদান করার পর থেকেই স্টেষনকে যানজট মুক্ত করতে প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছি। উপজেলা প্রশাসন কে সাথে নিয়ে আমরা একটি ম্যাপ করেছি। পবিত্র মাহে রমজান মাসে স্টেশনে কোন ধরণের বখাটদের আড্ডা চলতে দেওয়া হবেনা। গতকালকেও ১২জন কিশোরকে আটক করে তাদের পরিবারের সদস্যদেরকে হস্তান্তর করেছি। রমজান মাসে ব্যবসায়ীরা নির্ভিঘ্নে,নির্ভয়ে যাতে ব্যবসায় পরিচালনা করতে পারে আমাদের থানা,পুলিশ সবসময় কঠোর অবস্থানে রয়েছে। স্টেশনের বিভিন্ন এলাকায় এবং দরবেশ হাট রোড এলাকায় অভিযান চালিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। অটো-রিক্সা, ব্যাটারি চালিত রিক্সা ও মোটর সাইকেল কে মামলা দেওয়া হয়েছে। সড়কের পাশে ফুটপাত দখল করে প্রতিবন্ধকতা সৃষ্ঠি করা যাবেনা। এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন