শনিবার, ১৮ মে ২০২৪

লোহাগাড়ায় বিশ্ব ডায়াবেটিক দিবস-২৩ পালিত

প্রকাশিত : ১১:২৩ অপরাহ্ন শনিবার, ১৮ মে ২০২৪

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

ডায়াবেটিকসের ঝুঁকি জানুন,প্রয়োজনীয় ব্যবস্থা নিন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় লোহাগাড়া উপজেলা ডায়বেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে ১৪ নভেম্বর সকালে বিশ্ব ডায়াবেটিস্ দিবস ২০২৩ পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৪ নভেম্বর মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলা সদর ইউনিয়নে ডায়বেটিক জেনারেল হাসপাতাল হয়ে বটতলী মোটর ষ্টেশনস্থ এলাকায় প্রদক্ষিণ করে র‌্যালীটি শেষ করা হয়। র‌্যালী শেষে হাসপাতালের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে র‌্যালী ও চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্বোধন করেন লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান সমাজকর্মী মো: আরমান বাবু রুমেল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের ডাইরেক্টর মোঃ রফিকুল ইসলাম চৌধুরী,পরিচালক মোঃ রাশেদুল হক ও মুমিনুল হকসহ আরো অনেকে।

র‌্যালী ও আলোচনা শেষে উপজেলার বিভিন্ন এলাকা অসহায় ডায়বেটিস্ রোগীদের মাঝে বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান ও শিশু ডায়াবেটিক রোগীদের মাঝে ফ্রি ইনসুলিন প্রদান করা হয়েছে।

লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যন সমাজকর্মী আরমান বাবু রুমেল জানান, ১৪ নভেম্বর হতে ১৫ নভেম্বর পর্যন্ত সকল ডায়াবেটিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান ও শিশু ডায়বেটিক রোগীদেরকে বিনামূল্যে ইনসুলিন প্রদান করা হবে।

র‌্যালীতে বিভিন্ন এলাকার ডায়াবেটিক রোগীগণসহ অন্যানারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন