মঙ্গলবার, ২৮ মে ২০২৪

লোহাগাড়ায় বটতলী স্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রকাশিত : ১২:৫২ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম বাণিজ্যিক শহর হিসেবে লোহাগাড়া উপজেলার বটতলী স্টেশন অনেক পরিচিত। এ স্টেশনে দীর্ঘদিনের একটি সমস্যা যানজট। যানজট নিরসনের জন্য উপজেলা প্রশাসন কয়েকবার মতবিনিময় সভা করেছেন এবং উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের পক্ষ থেকে সড়কের দু পাশে দখলকৃত ভাসমান দোকান এবং অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে ব্যবসায়ীদের বার বার সতর্ক বার্তা দেওয়া হয়েছে।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

২৯ এপ্রিল বিকেল ৪টার দিকে এ অভিযানে নেতৃত্ব,দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল।

অভিযানকালে সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রামের উপ-সহকারি প্রকৌশলী আবু হানিফ, উপজেলা সমাজসেবা অফিসার(ভারপ্রাপ্ত) রিদুয়ানুল করিম,লোহাগাড়া থানার এসআই মাহফুজ, এএসআই মাসুকুর রহমান,উপজেলা ভূমি অফিসের নাজির বজলুল হুদা চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সহকারি আরফাত হোসেনসহ আনসার ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রামের উপ-সহকারি প্রকৌশলী আবু হানিফ জানান, অবৈধ স্থাপনা নির্মাণ করে অসাধু ব্যবসায়ীরা দখল করার কারণে সাধারণ মানুষের যাতায়াতে গলার কাটা হয়ে আছে। সড়ক ও জনপথ অধিদপ্তর, উপজেলা প্রশাসন,নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা সহকারিরি কমিশনার(ভূমি) এবং সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয় এমপি মহোদয়সহ এলাকাকে যানজটমুক্ত করার জন্য সড়ক ও জনপথ বিভাগ এরই মধ্যে একটি প্রকল্প হাতে নিয়েছে। মহাসড়কের জায়গায় অবৈধ স্থাপনা সরিয়ে দিয়ে বটতলী স্টেশন এবং পদুয়া বাজারকে যানজটমুক্ত করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল জানান,বটতলী স্টেশনে মহাসড়কের দু`পাশে যত্রতত্র গাড়ি পার্কিং, ভাসমান দোকানসহ বিভিন্ন সমস্যার কারণে যানজট লেগেই থাকে।উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রামের যৌথ প্রচেষ্ঠায় স্টেশনের অবৈধ স্থাপনা বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়ে দোকানসহ বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। সরকারি জায়গায় কোন প্রকার অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করা যাবেনা। এরপরে পদুয়া বাজারে উচ্ছেদ অভিযান চলবে। এ অভিযানে অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন