রবিবার, ২১ জুলাই ২০২৪

লোহাগাড়ায় প্রবাসীর জায়গা জোরপূর্বক দখলের প্রতিবাদে প্রবাসীর স্ত্রী`র সংবাদ সম্মেলন

প্রকাশিত : ৬:৪২ অপরাহ্ন রবিবার, ২১ জুলাই ২০২৪

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় প্রবাসীর জায়গা জোরপূর্বক দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি প্রবাসীর স্ত্রী আনসার খাঁনম।

২০ জুন (বৃহস্পতিবার) সকালে উপজেলা সদরে একটি রেস্টোরেন্টে এ সংবাদ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন ভুক্তভোগি প্রবাসীর স্ত্রী আনসার খাঁনম। তিনি লিখিত বক্তব্যে বলেন,  আধুনগর সাফ-রেজিস্ট্রি অফিসে ১৮/০১/২০০৯ইং ১২৮নং দলির মূলে বশির আহমদ লোহাগাড়া এর নিকট হইতে ০৭ শতক জায়গা আমার স্বামী সৌদি আরব প্রবাসী নুরুল কাদেরের নামে খরিদ করি। একই বছর ক্রয়কৃত জায়গার চারদিকে ১০ ফুট উচ্চতার সীমানা প্রাচীর নির্মাণ করে যা এখনো স্থিত আছে। ২০০৯ইং সাল হইতে আমরা ক্রয়কৃত জমির খাজনা পরিশোধ করে ঐ জায়গায় দখলে আছি। জায়গাটি লোহাগাড়া সদর ইউনিয়নের, ০২নং ওয়ার্ড লোহাগাড়া নজমুন্নিছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৫০ ফুট পশ্চিম-দক্ষিণে অবস্থিত। আমি ও আমার স্বামী দীর্ঘদিন ধরে সৌদি আরবে অবস্থান করায় আমাদের অনুপস্থিতির সুযোগ নিয়ে রাতের আধাঁরে নামধারী স্থানীয় যুবলীগ নেতা মোঃ তৌহিদুল হক আমার স্বামীর ক্রয়কৃত জায়গার একাংশে গেইটের তালা ভেঙ্গে ও গাছ কেটে পানি চলাচলের নালা নির্মাণ করে। যা আমরা আত্মীয়-স্বজনদের মাধ্যমে জানতে পারি। সে জায়গা দখল করে এবং আমাদেরকে উক্ত জায়গায় প্রবেশে বাধা প্রদান সহ জানে মেরে ফেলার হুমকি প্রদান করে। পরবর্তীতে গত ১৪জুন তারিখে আমি তৌহিদুল হক সহ ৬জনের নামে লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করি। আমার অভিযোগের প্রেক্ষিতে একাধিক বার লোহাগাড়া থানার পুলিশ তাদেরকে বৈঠকের জন্য ডাকলেও তারা হাজির হননি। বরং আমার স্বামীর ক্রয়কৃত জায়গার উপর দিয়ে গোপনে তৈরীকৃত পানি চলাচলের নালার পাশে স্থায়ী ভাবে চলাচলের রাস্তা নির্মাণের উদ্দেশ্যে তৌহিদুল হক রাতের আধারে মাটি ভরাট করে। গত ১৭জুন ঈদুল আযহার রাতের আধারে সকলের ব্যস্ততার সুযোগে তৌহিদুল হক তার দলবল নিয়ে আমার স্বামীর ক্রয়কৃত জায়গার চার পাশে দেওয়া সীমানা প্রাচীরের এক প্রান্তে গেইট ভেঙ্গে ও অন্য প্রান্তে সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে।

প্রবাসীর স্ত্রী আনসার খাঁনম সরকার, মাননীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সর্বোচ্চ নীতি নির্ধারকদের কাছে ন্যায় বিচার কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগি আনসার খাঁনমের  নিকটতম আত্মীয় রোকসানা আকতারসহ লোহাগাড়ার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অভিযুক্ত তৌহিদুল হক মুঠোফোনে প্রতিবেদককে জানান, এ ঘটনাটি সত্যিই নয়,আমি কারো জায়গা দখল করিনি। আমার চলাচল রাস্তায় তারা চলাচল করে আমার বিরুদ্ধে ষড়ষন্ত্র চালাচ্ছে বলেও তিনি দাবী করেন।

আরো পড়ুন