মঙ্গলবার, ২৮ মে ২০২৪

লোহাগাড়ায় গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে নারী-শিশুসহ ৪জন দগ্ধ,১জন আশংকাজনক

প্রকাশিত : ১:৫৫ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণে নারী-শিশুসহ ৪ জন দগ্ধ হয়েছেন। রোববার (১০ মার্চ) বিকেল ৪টার দিকে সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের কালোয়ার পাড়ায় এই ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য এনামুল হক বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতহরা হলেন উপজেলা সদরের কালোয়ার পাড়া এলাকার আবদুল মান্নানের স্ত্রী রিজু আরা বেগম (৫৫), কন্যা কহিনুর আক্তার (৩৬), নাতনী আলিশা (৮) এবং তাদের প্রতিবেশী খোরশেদ আলম (২৯)।

ক্ষতিগ্রস্ত পরিবারের এক সদস্য জানান, কয়েকদিন আগে স্থানীয় এক দোকান থেকে বসতঘরে রান্নার জন্য একটি গ্যাস সিলিন্ডার কিনে নেন। ঘটনারদিন সকাল থেকে সিলিন্ডার থেকে গ্যাস লিকেজ হবার বিষয়টি বুঝতে পেরে প্রতিবেশী খোরশেদকে ডেকে নিয়ে যান। তিনি গ্যাস লিকেজ বন্ধ করে চুলা জ্বালানোর সাথে সাথে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে এবং বিস্ফোরণ ঘটে। এতে সকলে দগ্ধ হন। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা সদরের এক হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়। খোরশেদ আলমের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে চিকিৎসক। তাকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাবার পরামর্শ দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

 

আরো পড়ুন