শনিবার, ২২ জুন ২০২৪

লোহাগাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

প্রকাশিত : ৪:২৯ অপরাহ্ন শনিবার, ২২ জুন ২০২৪

রায়হান সিকদার দেশবাংলাঃ

চতুর্থ ধাপে আগামী ৫জুন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে।

তারই ধারাবাহিকতায় লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। তারা হলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শাহিদুল কবির সেলিম এবং লোহাগাড়া উপজেলা জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু।

মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি সহকারি রিটার্নিং কর্মকর্তা ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান নিশ্চিত করেছেন।

নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী,চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ।

ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ৩জন তারা হলেন এমএস মামুন,জমিল উদ্দিন,মোঃ ফরহাদুল ইসলাম।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন, তারা হলেন শাহিন আকতার সানা ও কলাউজান ইউপির সাবেক মহিলা মেম্বার জেসমিন আকতার।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মুুহাম্মদ ইনামুল হাছান মুঠোফোন জানান, ১৯ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে ৫জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২জন( শাহিদুল কবির সেলিম এবং নুরুল হক নুনু) মনোনয়ন প্রত্যাহার করেছেন।

উপজেলা চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজনসহ মোট ৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী ২২ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলেও তিনি জানান

উল্লেখ্য, উপজেলার ৯টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮ জন।

আরো পড়ুন