মঙ্গলবার, ২৮ মে ২০২৪

লোহাগাড়ায় অবৈধ বালু উত্তোলনে বিভিন্ন স্পটে এসিল্যান্ডের অভিযান, বালু জব্দ

প্রকাশিত : ১২:৫০ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ও পুটিবিলা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ২ লাখ ১৪ হাজার ৭৮০ ঘনফুট বালু জব্দ করা হয়।

৯ অক্টোবর দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নাজমুল লায়েল।

অভিযানকালে লোহাগাড়া থানার এসআই মোজাম্মেল হক, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা মোঃ ইদ্রিসসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নাজমুল লায়েল জানান, উপজেলার চুনতি ইউনিয়ন ও পুটিবিলা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছি প্রভাবশালী বালু খেকোরা। অবৈধ বালু উত্তোলনে অভিযান পরিচালিত করে চুনতির ১নংওয়ার্ড নলবুনিয়া খাঁনদিঘী হতে ১০ হাজিার ৮০০ঘনফুট, পুটিবিলার ৯নংওয়ার্ড সড়াইয়া, বুরা মেম্বার পাড়া হতে ৭৬ হাজার ঘনফুট, পুটিবিলা ৮নংওয়ার্ড সরই ব্রিজের উত্তর পাশে ১২ হাজার ৬০০ ঘনফুট, দক্ষিণ পাশে ৭ হাজার ২৯০ ঘনফুট,পুটিবিলা ৮নংওয়ার্ডের পহর চান্দ সরই ব্রিজের পূর্ব পাশে ৫৩ হাজার ৮২০ঘনফুট, পুটিবিলা ৮নংওয়ার্ড গোরস্থান লোকমানের দোকানের পিছন হতে ২৩ হাজার ৮৭০ঘনফুট,পুটিবিলা ৮নং ওয়ার্ড গৌড়স্থান নয়া পাড়ার হতে ৩০ হাজার ৪০০ঘনফুটসহ মোট ২ লাখ ১৪ হাজার ৭৮০ ঘনফুট বালু জব্দ করা হয়। জনস্বার্থে ও পরিবেশ সুরক্ষায় অবৈধ বালু উত্তোলন এর বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন