মঙ্গলবার, ২৮ মে ২০২৪

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ছরওয়ার কামালের দাফন সম্পন্ন

প্রকাশিত : ১:৫২ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা ছরওয়ার কামাল (৮০) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।

রোববার (৮ অক্টোবর) রাত ৯টার দিকে পদুয়া ছগিরা পাড়া জামে মসজিদ মাঠে এই মুক্তিযোদ্ধার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শুরুর পুর্বে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শরীফ উল্যাহ`র নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করেন।

গার্ড অব অনার প্রদানকালে লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম,লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মরহুম ছরওয়ার কামালের ছোট ভাই প্রবীণ আইনজীবি এডভোকেট হুমায়ন কবির রাসেল উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর মরদেহ যথাযোগ্য মর্যাদায় পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা ছরওয়ার কামাল ১ ছেলে ও স্ত্রীসহ গুনগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা সরওয়ার কামাল (৮১) ৮ অক্টোবর দুপুর সাড়ে ১২ টার দিকে চট্টগ্রাম নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

তিনি দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ভারতের দেমাগ্রী ক্যাম্পের পরিচালক ছিলেনএবং অবিভক্ত চট্টগ্রাম জেলা ছাত্রলীগের সহ-সভাপতি দায়িত্ব পালন করেন।

তার নামাজের জানাযায় পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনর রশিদসহ বিভিন্ন স্তরের মানুষ,পদুয়া ছগিরা পাড়াসহ অন্যান্যারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন