শনিবার, ১৮ মে ২০২৪

মেয়াদোত্তীর্ণ পণ্য ও ভাজা তেল রাখার দায়ে লোহাগাড়ার এসিল্যান্ডের অভিযান, সাড়ে ১১ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ১০:১২ অপরাহ্ন শনিবার, ১৮ মে ২০২৪

রায়হান সিকদার, দেশবাংলাঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য, মূল্য তালিকা, মজুদ ইত্যাদি এবং মেয়াদোত্তীর্ণ পণ্য ও ভাজা পুরনো তেল রাখার দায়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪জনকে মোট ১১হাজার ৫০০ টাকা জরিমানা প্রদান করা হয়েছে।

১৯ মার্চ দুপুরে উপজেলার আমিরাবাদ এবং আধুনগর বাজারের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল।

অভিযানকালে লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম, লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই হিরু বিকাশ দে,এসআই মাসুদ আলম, এএসআই এসএম রাশেদ, এএসআই মশিউর রহমান,উপজেলা ভূমি অফিসের আরফাত হোসেনসহ থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল জানান, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে উপজেলার আমিরাবাদ এবং আধুনগর বাজারের বিভিন্ন এলাকায় বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য, মূল্য তালিকা, মজুদ ইত্যাদি তদারকি করা হয়। এসময় চারটি দোকানে মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ না করায়, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায়, ভাজা পুরনো তেল সংরক্ষণ রাখায় ৪ জনকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন