শনিবার, ১৮ মে ২০২৪

মন্ত্রি পরিষদে ডাক পেয়েছেন নজরুল ইসলাম চৌধুরী ও ওয়াসিকা খান

প্রকাশিত : ১১:০০ অপরাহ্ন শনিবার, ১৮ মে ২০২৪

শহীদুল ইসলাম বাবর

নতুন করে মন্ত্রিসভায় যুক্ত হতে ডাক পেয়েছেন চট্টগ্রামের নজরুল ইসলাম চৌধুরী এমপি ও ওয়াসিকা আয়শা খান এমপি। বৃহস্পতিবার রাত ১০টায় মন্ত্রী পরিষদ সচিব মো. মাহবুব হোসেন ফোন করে আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের দুই প্রতিমন্ত্রীসহ মোট ৮ প্রতিমন্ত্রীকে শপথ গ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন।নতুন বর্ধিত এই মন্ত্রিসভায় নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদক সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খানকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে আজকে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

ওয়াসিকা আয়শা খান এমপি বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের সন্তান।

প্রসঙ্গত, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ১১ জানুয়ারি শপথ নেয় নতুন মন্ত্রিসভা। এতে অভিজ্ঞ ও নতুন মুখ নিয়ে ৩৭ জন সদস্য জায়গা পান।

সংসদে ৪৮ সংরক্ষিত নারী সদস্যের মনোনয়ন দিয়েছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর বিরোধী দল জাতীয় পার্টি দিয়েছিল দুজনকে। তাদের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সবশেষ গত বুধবার তাদের শপথ অনুষ্ঠিত হয়েছে।

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী বাদে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন। ৩৭ সদস্যের এই মন্ত্রিসভায় কোনো উপমন্ত্রী নেই।

আরো পড়ুন