মঙ্গলবার, ২৮ মে ২০২৪

বিদ্যুৎ স্পৃষ্টে প্রান গেল দিনমজুরের, ২জন দিনমজুর আহত

প্রকাশিত : ১:১৭ অপরাহ্ন মঙ্গলবার, ২৮ মে ২০২৪

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জঙ্গল পদুয়া হোসেন সিকদার পাড়ায় বিদ্যুৎ স্পৃষ্টে এক দিনমজুর নিহত এবং দু`জন দিনমজুর আহত হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে।

৭ নভেম্বর সকাল ৯টার দিকে এ ঘটনাটি ঘটেছে।

নিহত শ্রমিক ওই এলাকার নুরুল হকের পুত্র
আবু সৈয়দ (২৬)। সে একজন শারিরীক প্রতিবন্ধী ও তিনি এক পুত্র সন্তানের জনক।

আহতেরা হল উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া বদলা পাড়া এলাকার কালু মিয়ার পুত্র মোঃ মিরু(৩৪) এবং সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের খোদ্দ কেওচিয়া এলাকার নজু মিয়ার পুত্র আবদুল মাবুধ (৪৪)।

নিহতের বাবা নুরুল হক জানান, আমার ছেলে গত ৮দিন ধরে এলাকার পার্শ্বে আরিফের সেমি পাকা বাড়িতে শ্রমিকের কাজ করছে।প্রতিদিনের ন্যায় মঙ্গলবার সকালে কাজ করতে যায়। কাজ করতে গিয়ে রড উঁচু করার সময় বৈদ্যুতিক তারে লেগে সে মাটিতে পড়ে যায়। একই সাথে আরও দুজন শ্রমিক বিদ্যুৎ স্পৃষ্ট হয়। দ্রুত তিনজনকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। আমার ছেলে সৈয়দ চমেকে নেওয়ার পথে মারা যান।

বিদ্যুৎ স্পৃষ্টে মিরু এবং আবদুল মাবুধ অাহত হয়ে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। তবে, আহত আবদুল মাবুধের অবস্থা আশংকাজনক দেখা দিলে তাকে চমেকে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় এলাকার বাসিন্দা মোঃ ওসমান জানিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য আলহাজ্ব শহীদুল ইসলাম,বিদ্যুৎ এর তার নিঁচু হওয়ার কারণে প্রতিনিয়ত এসব ঘটনা হচ্ছে। বৈদ্যুতিক তারে কাভারযুক্ত করলে দুর্ঘটনা কমে যাবে। এটি পল্লী বিদ্যুৎ অফিসের দ্রুত মনিটরিং জরুরি বলেও তিনি জানান।

এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম এবং এসআই মোঃ সাজ্জাদুর রহমান ও সঙ্গীয় পুলিশ ফোর্স।

ওসি জানান,নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশটি বিনা ময়না তদন্তে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন