রবিবার, ২১ জুলাই ২০২৪

বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেঃসাংসদ প্রফেসর ড.নদভী

প্রকাশিত : ৬:২১ অপরাহ্ন রবিবার, ২১ জুলাই ২০২৪

 

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

সাতকানিয়া লোহাগাড়ার সংসদ সদস্য,বিশ্ববরেণ্য আলেমেদ্বীন ও গবেষক প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেছেন, দেশের উন্নয়নে শিক্ষিত জনগোষ্ঠীর বিকল্প নেই। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত উন্নত। আমাদের দেশে শিক্ষার হার দিন দিন বেড়েই চলেছে। সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকেও আধুনিকায়ন ও যুগোপোযোগী করে তোলা হচ্ছে। সাধারণ শিক্ষায় শিক্ষিতরা যতটুকু জ্ঞান অর্জন করতে পারেন, মাদ্রাসা শিক্ষায় শিক্ষিতরাও তেমনি জ্ঞান অর্জনে সক্ষম। তিনি আরো বলেন,
ইসলামে সন্ত্রাস ও জঙ্গীবাদের স্থান নেই। সন্ত্রাস ও জঙ্গীবাদ নিরসনে আলেম সমাজকেই এগিয়ে আসতে হবে। আর ভালো আলেম তৈরীর প্রতিষ্ঠান হলো মাদ্রাসা।বর্তমান সরকার মাদ্রাসার শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
আমি সাতকানিয়া লোহাগাড়ার বিভিন্ন এলাকার জন্য এমপিও ভুক্ত ২৫ শিক্ষা প্রতিষ্ঠান পেয়েছি, কোন এমপি মন্ত্রী এত বেশী শিক্ষা প্রতিষ্ঠান পায়নি। ভাল অালেম সৃষ্টি হতে হবে, বাংলা,ইংরেজী অারবী সব জানা থাকতে হবে। সাতকানিয়া লোহাগাড়ার সব শিক্ষা প্রতিষ্ঠান মনিটরিং করবো। মাদরাসায় ভালো ও ইমানদার অালেম সৃষ্টি হবে।
২২ ফেব্রুয়ারি সকালে উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পদুয়া আইনুল উলুম দারুচ্ছুন্নাহ সিনিয়র ফাজিল মাদরাসায় ৩কোটি ২৬লক্ষ টাকার বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।
মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব এম.এ ইদ্রিসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী জালাল উদ্দিন চৌধুরী,লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, পদুয়া ইউপির চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, মাদ্রাসার একটর মাহমুদুল হক আনছারী, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইউসুফ, আমিরাবাদ ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসএম ইউনুছ।
এছাড়াও মাদ্রাসার সকল শিক্ষকগণ ও গন্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্হিত ছিলেন।

আরো পড়ুন